Meta Tag: --------------------- 24 Hours Bd News kushtia 24 Hours Bd News kushtia: জইশপ্রধান মাসুদ আজহার সেনা হাসপাতাল থেকে নিজস্ব ক্যাম্পে

Monday, March 4, 2019

জইশপ্রধান মাসুদ আজহার সেনা হাসপাতাল থেকে নিজস্ব ক্যাম্পে

পাকিস্তানের বালাকোটে ভারতের সেনাবাহিনীর অভিযানে জইশ-ই-মুহাম্মদের প্রধান মাসুদ আজহারের মৃত্যু হয়েছে— এমন জল্পনা-কল্পনার মধ্যে জানা গেল, তাঁকে পাকিস্তানি সেনা হাসপাতাল থেকে জইশের নিজস্ব শিবিরে সরানো হয়েছে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।
গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে ভারতের এই সংবাদমাধ্যমটি জানায়, গতকাল রোববার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ রাওয়ালপিন্ডির সেনা হাসপাতাল থেকে মাসুদ আজহারকে সরিয়ে বাহাওয়ালপুরে গোথ ঘানির জইশ ক্যাম্পে নেওয়া হয়েছে। মাসুদ আজহার মূত্রাশয়ের জটিলতায় ভুগছেন এবং কয়েক মাস ধরে রাওয়ালপিন্ডি সেনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।
টাইমস অব ইন্ডিয়া বলছে, মাসুদ আজহারকে সরিয়ে নেওয়ার পর জইশ-ই-মুহাম্মদ বিবৃতি দিয়েছে। সেই বিবৃতিতে অভিযোগ তোলা হয়েছে, পাকিস্তান সরকার ভারত ও আন্তর্জাতিক চাপের মুখে নতি স্বীকার করছে। বিবৃতিতে আরও বলা হয়, মাসুদ আজহার বেঁচে আছেন এবং ভালো আছেন। বিবৃতিতে বালাকোটের প্রশিক্ষণ কেন্দ্রে ভারতীয় হামলার কথা স্বীকার করলেও হতাহতের কথা অস্বীকার করেছে।

ইমরান খানের সরকার সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফের পদাঙ্ক অনুসরণ করছে বলে বিবৃতিতে অভিযোগ করে জইশ। বিবৃতিতে বলেছে, ৯/১১-র পর মার্কিন চাপের মুখে সন্ত্রাসবাদবিরোধী অভিযানের নামে অনেকের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিলেন মোশাররফ। চাপের মুখে এখন সেই কাজই করছে ইমরানের সরকার। বিবৃতিতে বলা হয়, ‘প্রথমে তারা ভারতীয় পাইলটকে ছেড়ে দিল। এখন ওরা আমাদের শিবিরে হানা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওরা শত্রুর (ভারত) প্রতি নরম, অথচ নিজেদের লোকের (জইশ) প্রতি কঠোর মনোভাব দেখাচ্ছে।’
গত সপ্তাহে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সিএনএনকে নিশ্চিত করেন যে আজহার পাকিস্তানেই আছেন, তবে অসুস্থ।

2 comments: